immigration-lawyer-in-dhaka

কেন একজন ইমিগ্রেশন লইয়ার গুরুত্বপূর্ণ?

কানাডায় ব্যাবসায়িক অভিবাসনের ক্ষেত্রে কেন একজন ইমিগ্রেশন লইয়ার গুরুত্বপূর্ণ আর কেন একজন কনসালটেন্ট বা RCIC নয়?

কানাডা অভিবাসন সেবা সাধারণত দুই ধরণের প্রফেশনাল থেকে নেয়া যায়।  ১. ইমিগ্রেশন লইয়ার ২. কনসালটেন্ট (RCIC). কানাডায় ব্যাবসায়িক অভিবাসনের ক্ষেত্রে একজন ইমিগ্রেশন লইয়ার একজন কনসালটেন্টের থেকে অনেক গুরুত্বপূর্ণ।

ইমিগ্রেশন লইয়ারদের কন্সাল্টেন্টদের চেয়ে অনেক বেশি আইনী অভিজ্ঞতা রয়েছে। লইয়ার হওয়ার জন্য ইমিগ্রেশন লইয়ারদের অবশ্যই LLB এবং LLM ডিগ্রি শেষ করতে হয়। লইয়ার হিসেবে নিবন্ধিত হওয়ার জন্য তাদের BAR Exam শেষ করতে হয় এবং তাদের পড়াশোনার সময় বা তার পরে অনেকগুলি Law ফার্মের সাথে ইন্টার্নশিপ শেষ করতে হয়। যার অর্থ, লইয়ারদের সাত বছরের পোস্ট-সেকেন্ডারি পড়াশোনা রয়েছে।

অপরদিকে, ইমিগ্রেশন কনসালটেন্ট লইয়ার না। ইমিগ্রেশন কনসালটেন্ট (RCIC) আপনার ফাইল প্রসেস করতে সক্ষম হলেও, তারা কানাডার ফেডারেল কোর্টের কোনো সেবা দিতে পাড়ে না। এমন কি আপিল করা বা হিউমেটেরিয়ান ভিসা আবেদন করতেও তারা সক্ষম না।

জটিল ইমিগ্রেশন প্রোগ্রাম যেমন Business Migration এর জন্য একজন ইমিগ্রেশন লইয়ার সর্বোচ্চ সার্ভিস নিশ্চিত করতে পারে। একজন লইয়ার যেহেতু বার সোসাইটি কর্তৃক নিয়ন্ত্রিত, তারা কখনো প্রতারণামূলক বা fraudulent সার্ভিস দিতে পারে না।

Share

Add Your Comments

Your email address will not be published. Required fields are marked *